,

নছরতপুর বাইপাস সড়কে খুঁটি রেখেই সড়ক সংস্কার

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ সদর উপজেলার নছরতপুর বাইপাস আঞ্চলিক সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি রেখেই শেষ করা হয়েছে সড়ক বিভাজনের সংস্কারকাজ। ফলে সাধারণের চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে। স্থানীয়রা বলছেন, দিনের বেলায় দেখেশুনে যানবাহন চলাচল করতে পারলেও রাতে সৃষ্টি হয় ব্যাপক বিড়ম্বনা।
এতে ওই এলাকায় যে কোনো সময় প্রাণঘাতী দুর্ঘটনার শঙ্কা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে গাড়ি চালাতে বেগ পেতে হচ্ছে বিভিন্ন পরিবহনের চালকদের। এ সমস্যা সমাধানে দ্রুত নছরতপুর বাইপাস আঞ্চলিক সড়কের মাঝে থাকা বৈদ্যুতিক খুঁটিগুলো অপসারণের দাবি জানিয়েছেন যানবাহনের চালকসহ এলাকাবাসী।
সেখানে গিয়ে দেখা যায়, হবিগঞ্জ সদর উপজেলার নছরতপুর ধুলিয়াখাল বাইপাস আঞ্চলিক সড়কের সংস্কারকাজ করা হয়েছে। নির্মাণ করা হয়েছে নতুন ডিভাইডার বা সড়ক বিভাজক। এরই মধ্যে সড়ক সংস্কারের কাজ শেষ করা হলেও মাঝখানে রয়ে গেছে বেশ কয়েকটি বৈদ্যুতিক খুঁটি। একই অবস্থা পাইকপাড়া মোড়েও। সেখানেও ডিভাইডার তৈরি করা হয়েছে সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি রেখে। ফলে যে কোনো সময় সড়কের এই মোড়ে গাড়ি ঘোরানোর সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এলাকাবাসী জানান, হবিগঞ্জ-নছরতপুর ভায়া ধুলিয়াখাল আঞ্চলিক সড়কটি দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। সড়কের মাঝখানে খুঁটি থাকার কারণে মোড় নেওয়ার সময় প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সম্প্রতি ওই সড়কে নতুন করে সংস্কারকাজ হলেও অপসারণ করা হয়নি বৈদ্যুতিক খুঁটিগুলো। নতুন করে ডিভাইডার তৈরি করা হলেও সেগুলো রয়ে গেছে সড়কের মাঝেই। বিদ্যুৎ ও সড়ক বিভাগের সমন্বয়হীনতার কারণেই এমনটা হয়েছে বলে মনে করেন তারা।
স্থানীয় ব্যবসায়ী রাজন মিয়া জানান, এটি জেলা শহরের সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ একটি সড়ক। সড়কটি দিয়ে প্রতিদিন শত শত যান চলাচল করে। এখানে সড়কের মধ্যে খুঁটি রেখে তৈরি করা হয়েছে ডিভাইডার। যে কারণে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। কলেজছাত্র আমিনুল ইসলাম জানান, প্রতিদিন কলেজে আসা-যাওয়ার সময় এই সড়কটি ব্যবহার করেন শিক্ষার্থীরা। তবে এই জায়গাতে আসলেই বাইক নিয়ন্ত্রণে রাখা কঠিন হয়ে পড়ে। নতুন কেউ এলে নির্ঘাত দুর্ঘটনার মুখে পড়বে।
এ বিষয়ে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল জানান, দ্রুত সময়ের মধ্যে কাজটি করতে গিয়ে এমনটা হয়েছে। বিষয়টি নিয়ে পল্লী বিদ্যুৎকে চিঠি দেওয়া হয়েছে। তারা খুঁটিগুলো সড়ক থেকে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছে।
হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী সুজিত কুমার বিশ্বাস জানান, খুঁটি সরানোর খরচ সড়ক বিভাগকে বহন করতে হবে। খরচের পরিমাণ জানানো হয়েছে। জনস্বার্থে খুঁটিগুলো দ্রুত সরানোর ব্যবস্থা করা হবে।


     এই বিভাগের আরো খবর